আজ ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ ফেনী-৩ আসনের সাবেক সংসদ সদস্য তারা মিয়ার ১০ম মৃত্যুবার্ষিকী

অনলাইন ডেক্স : ফেনী-৩ আসনের সাবেক সাংসদ ও বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক হুইপ মাহবুবুল আলম তারা মিয়ার আজ ১০ম মৃত্যু বার্ষিকী। ২০১৪ সালের ২জুন তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি ১৯৯১ সালে বিএনপি থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়ে জাতীয় সংসদের হুইপ হিসেবে দায়িত্ব পালন করেন।

এরপর ১৯৯৬ ও ২০০১ সালে বিএনপি থেকে মনোনয়ন চেয়ে না পেয়ে রাগে ক্ষোভে ২০০১ সালে আওয়ামীলীগ থেকে মনোনয়ন নিয়ে নির্বাচন করে পরাজিত হন। পরে আবার তিনি বিএনপিতে ফিরেন।

জাতীয় সংসদের ২৬৭/ ফেনী-৩ আসনে ১৯৯১ সালে বিএনপি থেকে নির্বাচন করে মাহবুবুল আলম তারামিয়া ৪০,৪০৬ ভোট পেয়ে এমপি নির্বাচিত হয়ে ছিলেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামীলীগের প্রার্থী এবিএম তালেব আলী, তিনি ৩৪,৪৬৭ পেয়ে ছিলেন। ২০০১ সালের নির্বাচনে বিএনপির মুহাম্মদ মোশাররফ হোসেন ৯৪,৩২১ ভোট পেয়ে এমপি নির্বাচিত হয়ে ছিলেন। তখন তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে আওয়ামীলীগের মনোনয়ন পাওয়া মাহবুবুল আলম তারামিয়া ৪২,২১২ ভোট পেয়ে হেরে যান।

বিএনপিতে ফিরে তারামিয়া দীর্ঘ সময় পর্যন্ত বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষক দলের কেন্দ্রীয় সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বিএনপির রাজনীতির সাথে জড়িত ছিলেন। তিনি এনসিসি ব্যাংকের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন।

তারামিয়া অগ্রযাত্রা পত্রিকার সম্পাদক ও প্রকাশ ছিলেন।

তারা মিয়ার বাড়ি ফেনী সদর উপজেলার ফরহাদ নগর ইউনিয়নে। তিনি জীবদ্দশায় বহু শিক্ষা প্রতিষ্ঠান সহ গ্রামীণ অবকাঠামো উন্নয়নে অসামান্য অবদান রেখেছিলেন। বলা হয় ফেনী ৩ সংসদীয় আসন এলাকায় তারা মিয়ার সময় ব্যাপক উন্নয়ন কর্ম সাধিত হয়েছে।

     এই ক্যাটাগরির অন্যান্য নিউজ