আজ ২৭শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিবির কর্মীদের নাশকতার পরিকল্পনার অভিযোগ, সভা থেকে আটক ২৬

নাশকতার পরিকল্পনার অভিযোগে ফেনীর ফোকাস কোচিং সেন্টার থেকে ২৬ শিবির কর্মীকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার রাতে শিবির কর্মীরা বৈঠক করার সময় তাদের আটক করে ফেনী মডেল থানার পুলিশ।
তবে কোচিং সেন্টার কর্তৃপক্ষ বলছে, নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে মঙ্গলবার তাদের একটি ব্যাচের সমাপনী অনুষ্ঠান ও সনদ বিতরণী চলছিল। এ সময় হঠাৎ পুলিশ এসে তাদের সবাইকে থানায় নিয়ে যায়।
ফেনী মডেল থানা পুলিশ জানায়, ফেনী শহরের শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কের একটি বিল্ডিংয়ে জামায়াত-শিবিরের কর্মীরা সংগঠিত হয়ে নাশকতার পরিকল্পনার সভা করার গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। এ সময় সেখান থেকে ছয়টি ককটেলসহ ২৬ জনকে আটক করা হয়েছে।
আটককৃতরা জানান, কনফিডেন্স কোচিং সেন্টারে বিতর্ক প্রতিযোগিতা, ব্যাচ সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠান চলছিল। এ সময় হঠাৎ পুলিশ এসে কোচিং সেন্টারের শিক্ষক-শিক্ষার্থীদের ধরে থানায় নিয়ে আসে। সেখানে জামায়াত বা শিবিরের কোনো কর্মসূচি ছিল না।

ফেনী মডেল থানার ওসি মো. নিজাম উদ্দিন জানান, কোচিং সেন্টারের আড়ালে জামায়াত-শিবিরের কর্মীরা সংগঠিত হয়ে তারা সেখানে নিয়মিত বিভিন্ন বৈঠক ও নাশকতার পরিকল্পনা করত। তাদের মধ্যে অনেকেই ফেনী জেলার বাইরের। আটককৃতদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করে বুধবার আদালতে সোপর্দ করা হলে বিচারক তাদের কারাগারে প্রেরণ করেছেন।

     এই ক্যাটাগরির অন্যান্য নিউজ