আজ ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

শতভাগ উৎসব বোনাসের দাবিতে ফেনীতে কলেজ শিক্ষক সমিতির মানববন্ধন

শহর প্রতিনিধি:ফেনী জেলা কলেজ শিক্ষক সমিতির আয়োজনে শতভাগ উৎসব বোনাসের দাবিতে ১৮ মার্চ ফেনীর শহীদ মিনারে এমপিওভূক্ত শিক্ষকরা মানববন্ধন কর্মসূচি পালন করেছে।কর্মসূচিতে জেলার এমপিওভূক্ত শিক্ষকরা অংশ গ্রহণ করে তাদের বঞ্চিত হাওয়ায় বিষয়ে বক্তব্য প্রদান করেছেন।

সংগঠনের সভাপতি ফারুক আহমাদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোর্শেদ হোসেন এর সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তরা বলেন এমপিওভূক্ত শিক্ষকদের কে ১০০% উৎসব বোনাস দিতে হবে। দীর্ঘ ২১ বছর ২৫% বোনাস দিয়ে শিক্ষকদের সাথে টালবাহানা করা হয়েছে। বর্তমান দ্রব্যমূল্যের উর্ধগতির এই বাজারে শিক্ষকদের সামাজিক মর্যাদা নিয়ে চলা খুবই কষ্টকর।

সারাদেশে প্রায় ৫ লাখ এমপিওভুক্ত শিক্ষক রয়েছেন। এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের বেসিক বেতনের পুরো অংশ সরকার দিলেও দুই ঈদে মাত্র ২৫ শতাংশ উৎসব ভাতা দেয়া হয়। ফলে চাকরিতে প্রবেশের পর একজন শিক্ষক উৎসব ভাতা পান তিন থেকে চার হাজার টাকা। কলেজের শিক্ষক পান সাড়ে পাঁচ হাজার টাকা।

বক্তরা বলেন বৈশ্বিক পরিস্থিতি, মুদ্রাস্ফীতি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বর্তমান বাজারে এই সামান্য টাকায় কোনোভাবেই প্রয়োজন মেটানো সম্ভব নয়। ফলে পাঁচ লাখ শিক্ষকের মনে নেই উৎসব আনন্দ।
তাই শতভাগ বোনাসের বিষয়টি দ্রুত নিষ্পন্ন করার জন্য মাননীয় প্রধান মন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন।

এই সময় বক্তব্য রাখেন চাঁদগাজী কলেজের সহকারী অধ্যাপক সাইফুল্লাহ ভূঁইয়া, আবদুল হক চৌধুরী ডিগ্রি কলেজের মনির উজ জামান, সামছুল করিম কলেজর প্রভাষক শিরীন রহমান, বক্তার মুন্সী শেখ শহীদুল ইসলাম ডিগ্রি কলেজের বিবি রহিমা, রাজাপুর কলেজের আব্দুল হাইয়ুম জুয়েল, ফুলগাজী মহিলা কলেজের সাইদুল হক, নাসিম কলজের লোকমান হোসেন সুমন। পেশাজীবী সংগঠন এর পক্ষ থেকে এডভোকেট পার্থ পাল চৌধুরী, এডভোকেট সমীর কর।

     এই ক্যাটাগরির অন্যান্য নিউজ